What is The Theme Clusters in the HubSpot In Bangla

তবে, আবারও যত্নবান হওয়া জরুরী। ভাববেন না যে এর অর্থ হ’ল এগুলি হ’ল ফানেলের অর্ধেক বা নীচের বিষয়বস্তু, যদিও এই প্রবণতাটি বিদ্যমান। আপনার ক্লাস্টারগুলি সংজ্ঞায়িত করার সময়, স্তম্ভের মতো অন্যান্য সমস্যাগুলি ব্যবহার না করে এগুলি যথাযথভাবে এবং বিশেষভাবে মোকাবেলা করা জরুরী। ক্লাস্টার অবশ্যই একটি নির্দিষ্ট সমস্যা প্রতিশ্রুতিবদ্ধ এবং যথাসম্ভব যথাযথভাবে চিকিত্সা করবে। তদতিরিক্ত, স্তম্ভের বিষয়বস্তুগুলি সমস্ত ক্লাস্টারগুলিকে রেফারেন্স এবং অন্বেষণ করা এমনকি সংক্ষেপে, জরুরী is প্রতিটি স্তম্ভের জন্য, সাধারণভাবে, 10 থেকে 30 টি ক্লাস্টারের কথা ভাবা উচিত, যদিও এই সংখ্যার চারপাশে কোনও নির্দিষ্ট নিয়ম নেই।

টপিক ক্লাস্টারগুলি, এসইওতে ভবিষ্যতের কৌশল, নির্দিষ্ট গ্রুপগুলির বিষয়বস্তুর সংগঠন ছাড়া আর কিছুই নয় যা মূলত থিমের চারপাশে ঘোরাফেরা করে, সমস্ত একটি আন্তঃসংযুক্ত উপায়ে। ডিজিটাল বিপণন ক্রমাগত পরিবর্তিত অঞ্চল এবং এটি আলাদাও হতে পারে না। আরও অনেক বেশি প্রযুক্তি উদ্ভূত হয় এবং একটি ব্র্যান্ড এবং এর দর্শকদের মধ্যে সংলাপের কনফিগারেশন এবং সম্ভাবনাগুলিকে পরিবর্তন করে। এটি সামগ্রীর বিপণন এবং এসইও সহ সমস্ত ক্ষেত্রকে কভার করে। এবং এই পয়েন্টগুলিতে আপনি আপনার কৌশলের জন্য কী করেছেন? এই ধরনের প্রতিযোগিতামূলক দৃশ্যে আরও ভাল এবং আরও ভাল ফলাফল অর্জন করতে সংস্থাগুলি এবং বিপণন পেশাদারদের সর্বদা সর্বশেষতম বাজারের সংবাদের মধ্যে থাকা দরকার।

Seo

রক কন্টেন্টের উদাহরণে ফিরে আসা এবং «বিষয়বস্তু বিপণন Post পোস্ট পিলার হিসাবে বিবেচনা করে আমরা কিছু সম্ভাব্য ক্লাস্টার যেমন, বিষয়বস্তু বিপণনের কৌশলগুলি ভাবতে পারি; কর্পোরেট ব্লগ; সামগ্রী প্রকাশ; বিষয়বস্তু পরিকল্পনা; সামগ্রী উত্পাদন; কপিরাইটিং; সামগ্রী অপ্টিমাইজেশন; কীভাবে সামগ্রী বিপণন শিখবেন; সামগ্রী বিপণন বই; সামগ্রী বিপণন প্ল্যাটফর্ম। এবং সেখানে যায়। আপনার ক্লাস্টারগুলি আবিষ্কার করতে, আমি আপনাকে একটি কীওয়ার্ড অনুসন্ধান করার পরামর্শ দিই এবং আপনার সামগ্রীতে অন্তর্ভুক্ত করা যেতে পারে এমনগুলি আবিষ্কার করার পরামর্শ দিই। কীওয়ার্ড এবং সরঞ্জামগুলিতে এই সম্পূর্ণ সামগ্রীতে এটি কীভাবে করা যায় তা শিখতে পারেন। প্রস্তুত, এখন আপনি কীভাবে একটি স্তম্ভটি সংজ্ঞায়িত করবেন এবং ক্লাস্টারগুলি কীভাবে চয়ন করবেন তা জানেন। কাজটা কিন্তু সেখানেই শেষ হয় না! সন্ধান ইঞ্জিনটি দেখায় যে তারা কোনও সংস্থা অনুসরণ করে এবং সেই বিষয়ে আপনার কর্তৃত্ব রয়েছে তা অনুসন্ধানের জন্য স্তম্ভ এবং এর ক্লাস্টারগুলি অবশ্যই একে অপরের সাথে সংযুক্ত থাকতে হবে। এই আন্তঃসংযোগটি অবশ্যই লিঙ্কগুলি থেকে তৈরি করা উচিত, যা আমাদের নীচের বিষয়ে নিয়ে আসে:

অভ্যন্তরীণ লিঙ্ক

ব্যাকলিঙ্কগুলি পাওয়া একটি ভাল এসইও কৌশলের অন্যতম দুর্দান্ত উদ্দেশ্য, সর্বোপরি, তারা গুগলের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ র‌্যাঙ্কিং কারণ factors তবে, অনেক পেশাদার ভুলে যান যে কৌশলটির সাফল্যে অভ্যন্তরীণ লিঙ্কটিও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যদিও র‌্যাঙ্কিংয়ের ক্ষেত্রে তাদের বাহ্যিক লিঙ্কের সমান মূল্য নেই তবে অভ্যন্তরীণ লিঙ্কগুলি অনুসন্ধান পৃষ্ঠাগুলিকে আপনার পৃষ্ঠাগুলির সংগঠন দেখাতে কাজ করে, এর মধ্যে কোনটি আরও গুরুত্বপূর্ণ এবং কোনও বিষয়ে আপনার সংস্থার কর্তৃত্ব। সুতরাং, টপিক ক্লাস্টারগুলির কাঠামোর অভ্যন্তরীণ লিঙ্কগুলি অপরিহার্য। তবে এটি কোনওভাবেই করা উচিত নয়। এই লিঙ্কগুলি নিম্নলিখিত হিসাবে পরিকল্পনা করা প্রয়োজন:

গুচ্ছটি সর্বদা এর স্তম্ভের সাথে যুক্ত থাকতে হবে। যদিও প্রথম লিঙ্কটি স্তম্ভ পৃষ্ঠার জন্য হওয়া বাধ্যতামূলক নয় তবে এটি প্রস্তাবিত। সঠিক অ্যাঙ্করটি ব্যবহার করাও গুরুত্বপূর্ণ (এটি যদি আপনার স্তম্ভটি সামগ্রী বিপণন হয় তবে লিঙ্কটি অবশ্যই এই শব্দটিতে তৈরি করা উচিত)।
স্তম্ভটি আবার গুচ্ছের সাথে লিঙ্ক করতে হবে। স্তম্ভটিতে ক্লাস্টারের থিমটি অন্বেষণ করার সময়, আপনি বিষয়টির জন্য একচেটিয়া বিষয়বস্তুর মতো মনোযোগ দিতে (এবং তাও আপনার উচিত নয়) করতে সক্ষম হবেন না। সুতরাং, একটি “আরও আবিষ্কার করুন” বা ক্লাস্টারের জন্য একটি সাধারণ অ্যাঙ্কর তৈরি করুন।

সুতরাং, আপনি আপনার মূল সামগ্রীর চারপাশে একটি সামগ্রী নেটওয়ার্ক তৈরি করেছেন, যাতে এটি সংযুক্ত থাকে এবং অনুসন্ধান ইঞ্জিনের জন্য সামগ্রিকভাবে এর গুরুত্ব নির্দেশ করে। আপনি দেখতে পাচ্ছেন, এই সমস্ত কাঠামোগত সংগঠনটির দাবি করে এবং আপনার কৌশলে আপনার যত বেশি পদ রয়েছে, তত বেশি কঠিন হয়ে ওঠে। এই মিশনে আপনাকে সহায়তা করার জন্য, আপনি কোগল বা লুসিডচার্টের মতো মানসিক মানচিত্রের অনলাইন সরঞ্জামগুলির উপর নির্ভর করতে পারেন, যাতে আপনি আপনার পোস্টগুলি সহজে এবং দৃষ্টিভঙ্গিভাবে সংগঠিত করেন যাতে আপনি গুচ্ছগুলির কার্যকারিতা পরিমাপ করতে পারেন।

হাবস্পটে থিম ক্লাস্টারগুলি

আপনি কি মনে আছে পাঠ্যের শুরুতে আমি আপনাকে বলেছিলাম যে হাবস্পট টপিক ক্লাস্টারগুলির ধারণাটি ধারণ করেছিলেন? ঠিক আছে, যদিও এটি সত্য, এটিও সত্য যে এই ধারণাটি ইতিমধ্যে একইভাবে আগে থেকেই ছিল। রক কন্টেন্ট নিজেই একটি স্যাটেলাইট পোস্ট কৌশল ব্যবহার করে, এই পোস্টে ইতিমধ্যে সম্বোধিত একটি বিষয়। যদিও দুটি ধারণাটি একই নয় তবে তারা একটি মূল অবস্থানের জন্য আরও ভাল অবস্থান অর্জনের জন্য এবং সামগ্রিকভাবে কৌশলগতভাবে আরও বৃহত্তর রূপান্তরকরণের জন্য একটি নিয়মিত অভ্যন্তরীণ লিঙ্ক এবং সামগ্রিকভাবে সামগ্রীর উত্পাদনের মাধ্যমে মূল নীতিগুলি অনুসরণ করে। সুতরাং হাবস্পট পার্থক্য কি? ক্লাস্টারের ক্ষেত্রে, পোস্ট পিলারটি মাথা লেজের জন্য থাকে, স্তম্ভগুলি হতে পারে এমন সামগ্রীগুলির সাথে গুচ্ছ তৈরি করা সম্ভব না হয়), হাবস্পট তার প্ল্যাটফর্মের মধ্যে কৌশলটি সংগঠিত করার জন্য একটি সরঞ্জাম তৈরি করেছে। সুতরাং, আপনার টপিক ক্লাস্টারগুলি ভিজ্যুয়াল, কেন্দ্রিয়ায়িত এবং স্বয়ংক্রিয় পদ্ধতিতে সংগঠিত করা সম্ভব। তবে সবচেয়ে ভাল কথা হ’ল সংস্থাটি আপনার বিশ্লেষণকে আরও সহজ করার জন্য একটি ফর্ম্যাট তৈরি করেছে! ম্যানুয়াল ডেটা সংগ্রহ এবং বিশ্লেষণের কাজগুলির বেশিরভাগ সংরক্ষণ করা হয়, মেট্রিকগুলি সুচস কর্তৃপক্ষ, অ্যাক্সেস এবং রূপান্তরগুলি সহজেই দৃশ্যমান ছেড়ে যায়।

এইভাবে, আপনি টপিক ক্লাস্টারের কার্যকারিতা দেখতে পারেন, আপনার প্রচেষ্টাটি পরীক্ষা করতে, অপ্টিমাইজেশন পয়েন্টগুলি চিহ্নিত করতে এবং ফলাফলগুলি উন্নত করার জন্য কাজ করতে পারেন। অসুবিধা (হ্যাঁ, তিনি সর্বদা বিদ্যমান) অবশ্যই এই সরঞ্জামটি প্রদান করা হয়েছে। অন্যদিকে, আপনি যদি ইতিমধ্যে সফ্টওয়্যারটিতে বিনিয়োগ করেন তবে আমি দৃ strongly়ভাবে প্রস্তাব দিচ্ছি যে আপনি আপনার বিষয়বস্তুর কৌশলটি অনুকূল করতে এই বিভাগটি ব্যবহার করুন। তুমি এখানে এসেছ? এটি এমন একটি লক্ষণ যা আপনি নিজের কৌশলে গুচ্ছ থিম প্রয়োগ শুরু করতে পারেন। তারা পুরোপুরি আপনার ব্যবসায়ের এবং আপনার সামগ্রীর কৌশলগুলির জন্য ইতিবাচক ফলাফল আনবে। আপনি কি এই পোস্টটি পছন্দ হয়নি? আমাদের সম্পূর্ণ এসইও 2.0 গাইডের সাহায্যে আপনার সামগ্রী এবং ডিজিটাল বিপণনের জ্ঞান আরও গভীর করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *