Website design: 8 good practices to make them attractive and interesting In Bangla

একটি ভাল ওয়েব ডিজাইনের গুরুত্ব এবং কীভাবে অর্জন করতে হয়, তার কাঠামোর মাধ্যমে, ইন্টারনেট ব্যবহারকারীরা আপনার সাইটটি নিয়মিত দেখার জন্য চয়ন করুন Learn ডিজিটাল বিপণন কৌশল চালানোর সেরা সরঞ্জামগুলির মধ্যে একটি হ’ল ওয়েব পৃষ্ঠাগুলির নকশা। এটি আপনাকে সম্ভাব্য গ্রাহকদের সংখ্যা বাড়ানোর অনুমতি দেবে যেহেতু আপনি আজ আপনার ব্যস্ততম মিডিয়া, ইন্টারনেটের মধ্যে আপনার পণ্যটি প্রদর্শিত হবে। আপনার সংস্থার অবস্থান অর্জনের জন্য আপনার কাছে একটি দুর্দান্ত ওয়েবসাইট থাকা প্রয়োজন, এটি অর্জনের জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ যে এটি সেরা অনুশীলনগুলি বিবেচনায় রেখে প্রস্তুত করা হয়েছিল। এটি ব্যবহারকারীর বান্ধব ওয়েবসাইটের ফলস্বরূপ এবং তাই, বৃহত্তর পরিসরে, আপনার লক্ষ্য অর্জনের সম্ভাবনাগুলি বাড়বে: আপনার পণ্য বা পরিষেবা বিক্রয়। সঠিকভাবে ব্যবহৃত এই অনুশীলনগুলি আপনার ওয়েবসাইটকে ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য একটি আকর্ষণীয় জায়গা করে তুলবে, এইভাবে তাদের থাকার জন্য দীর্ঘস্থায়ী হবে। ভাল খবর! নীচের নিবন্ধে আমরা আপনার ওয়েব পৃষ্ঠাগুলি ডিজাইন করার জন্য 8 টি ভাল অভ্যাসগুলি কী তা ব্যাখ্যা করব!

Seo

1. একটি সুশৃঙ্খল এবং সামঞ্জস্যপূর্ণ ডিজাইন এটি সর্বাধিক প্রাসঙ্গিক পয়েন্টগুলির মধ্যে একটি। যখন আমরা একটি সুশৃঙ্খল এবং ধারাবাহিক নকশার বিষয়ে কথা বলি, তখন আমরা আমাদের ওয়েবসাইটটির একটি সাধারণ কাঠামো বা সাধারণ বন্টন থাকতেই পারি, অর্থাত্‍ বাটন বিতরণ, টাইপেরোগ্রাফির ফন্ট, অন্যদের মধ্যে অভিন্নতা থাকতে হবে। এই অনুশীলনটি নেভিগেশনে ব্যবহারকারীর অভিজ্ঞতার উপর সরাসরি প্রভাব ফেলে। যদি আপনার একটি সুশৃঙ্খল নকশা থাকে তবে ওয়েবসাইটটির উদ্দেশ্য বোঝা সহজ হবে এবং চাক্ষুষভাবে আরও ভাল দেখতে সহায়তা করবে। আপনার ওয়েবসাইটে অর্ডার দেখানোর আর একটি সুবিধা হ’ল এটি আপনার সংস্থার একটি ভাল ধারণা দেয়, সেই অর্ডার এবং গুণাগুণকে এক সাথে মনে রাখবেন। সুতরাং ভুলে যাবেন না যে আপনার ওয়েবসাইটটি নির্মাণের শুরু থেকে এই প্রথম পয়েন্টটি আপনার প্রস্থান হওয়া উচিত।

২. নেভিগেশন স্বাচ্ছন্দ্য বর্ধন করুন “নেভিগেশন স্বাচ্ছন্দ্য” বলতে আমরা কী বুঝি তা বোঝার জন্য আপনার ওয়েবসাইটটি ডিজাইনের সময় আপনি নিজেকে নিজেকে ইউজারের জায়গায় স্থাপন করা খুব গুরুত্বপূর্ণ। এই পৃষ্ঠাটি নেভিগেট করা আপনার পক্ষে কতটা সহজ এবং আরামদায়ক হবে তা আপনি জানতে পারবেন। তদতিরিক্ত, এইভাবে আপনি বিতরণ ব্যর্থতা বা অন্যান্য সাধারণ দিকগুলি সনাক্ত করতে পারেন। মেনুগুলির রূপান্তর, বিষয়বস্তুগুলির বিতরণ এবং ক্রমটি অবশ্যই ক্লায়েন্টটি আপনার পণ্য বা পরিষেবাটি কমপক্ষে সম্ভাব্য পদক্ষেপে ক্রয় করে the এইভাবে আপনি ইন্টারনেট ব্যবহারকারীর মনোরম থাকার গ্যারান্টি দিবেন যেহেতু আপনি কম সময়ে আপনার সমস্যার সমাধান করবেন।

৩. মানসম্পন্ন সামগ্রী থাকা বন্ধ করবেন না যদি এমন কোনও কিছু থাকে যা আপনাকে নিজের অবস্থান ও ইন্টারনেট অনুসন্ধান ইঞ্জিনগুলিতে স্বীকৃতি দিতে সহায়তা করে, তবে এটিই আপনি মানের সামগ্রী সরবরাহ করেন। মানসম্পন্ন সামগ্রী থাকার অর্থ হ’ল আপনি ইন্টারনেট ব্যবহারকারীকে যে তথ্য তারা প্রাপ্ত করার আশা করছেন তা সরবরাহ করেন, যা তাদের প্রশ্নের, উদ্বেগ বা সন্দেহের উত্তর দেওয়া হয় যখন বিষয়বস্তু পড়েন। পপ-আপ সাবস্ক্রিপশন উইন্ডোগুলির ব্যবহারের যত্ন নেওয়া আপনার পক্ষে গুরুত্বপূর্ণ, যেহেতু তারা নিয়মিত উপস্থিত হয় তারা ইন্টারনেট ব্যবহারকারীকে ক্লান্ত করে দেবে। আপনার আরও একটি বিষয় যা আপনার যত্ন নেওয়া উচিত তা হ’ল বিজ্ঞাপন, আমরা জানি যে এটি আয় উপার্জনের একটি উপায়, তবে আপনি যদি নিজের ওয়েব পৃষ্ঠাকে ব্যক্তির পক্ষে আগ্রহী না এমন তথ্য দিয়ে সন্তুষ্ট করেন তবে এটি আপনার সাইটটি ছেড়ে যাবে।

৪. উপযুক্ত টাইপফেসটি নির্বাচন করুন সম্ভবত এটি এমন একটি কারণ হিসাবে ঘটতে পারে যার খুব বেশি গুরুত্ব নেই, তবে বাস্তবতাটি তা নয়। টাইপোগ্রাফি ওয়েব পৃষ্ঠার কাঠামোর অংশ। এর পাঠযোগ্যতা, স্পষ্টতা, অভিন্নতা এবং এটি যে আকর্ষণীয় তা বিবেচনা করা নিঃসন্দেহে আপনার ওয়েবসাইটের উপস্থিতি এবং বোঝার জন্য অবদান রাখবে।

৫. চিত্র এবং অ্যানিমেশন সন্নিবেশ করানো বিষয়বস্তুতে চিত্রগুলি যুক্ত করা ইন্টারনেট ব্যবহারকারীকে আরও মনোরম অভিজ্ঞতা দেবে, কারণ লিখিত উপাদানের আধিক্য আপনার ক্লান্তিকর হয়ে উঠতে পারে এবং আপনার পাঠককে ক্লান্ত করতে পারে। অন্যদিকে, অ্যানিমেশনগুলি আপনার ওয়েবসাইটে গতিশীলতা এবং তরলতা দেয় তবে আপনাকে এটির অপব্যবহার করা উচিত নয় কারণ আপনি সেই ব্যক্তিকে যা আগ্রহী তা থেকে বিভ্রান্ত করতে পারেন এবং তিনি ব্লগটি না বুঝে শেষ করবেন। এটি এবং অন্যান্য কারণগুলি ব্যাখ্যা করে যে কেন সামগ্রীতে বিপণনের অন্যতম প্রধান কারণ হচ্ছে চিত্র, অডিও, ভিডিও এবং পাঠ্য সম্বলিত বৈচিত্রপূর্ণ এবং মাল্টিমিডিয়া উপকরণ তৈরি করা প্রয়োজন।

Social. সামাজিক নেটওয়ার্কগুলিতে লিঙ্কগুলিকে গুরুত্ব দিন কারণ এটি আপনার ওয়েবসাইটে প্রবেশের দরজা হিসাবে কাজ করবে এই দিকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ importance এই অনুশীলনের মাধ্যমে, ইন্টারনেট ব্যবহারকারী আপনি কী করেন সে সম্পর্কে আরও জানতে এবং আপনার ব্র্যান্ডটি সম্পর্কে আগ্রহী হতে এবং আপনি অবশ্যই হন। সুতরাং ডিজিটাল বিপণনের কৌশলগুলি বিকাশ করার সময় সামাজিক নেটওয়ার্কগুলির ব্যবহার খুব কার্যকর। সামাজিক নেটওয়ার্কগুলি পরিসংখ্যানগত অনুমান করতেও সহায়তা করবে যে এত লোক সম্ভাব্য গ্রাহক, আকর্ষণীয়, তাই না?

En. আপনার ওয়েবসাইটটি প্রতিক্রিয়াশীল কিনা তা নিশ্চিত করুন প্রযুক্তির অগ্রগতি এমন একটি জিনিস যা ইন্টারনেট অ্যাক্সেসের পথে প্রভাব ফেলেছে, আরও বেশি বেশি লোক একটি ডেস্কটপ কম্পিউটার থেকে নয় একটি মোবাইল ডিভাইসের মাধ্যমে ইন্টারনেটে সংযুক্ত হচ্ছে। যে কারণে প্রতিক্রিয়া এই সমস্যার সমাধান হিসাবে উত্থাপিত হয়, ম এর নকশা

৮. আপনার ওয়েব পৃষ্ঠাগুলির ডিজাইনের আগে পরীক্ষাগুলি পরিচালনা করুন যেমন আমরা আগেই উল্লেখ করেছি যে, আপনার ওয়েবসাইটের কার্যকারিতা মূল্যায়ন করার জন্য নিজেকে ইন্টারনেট ব্যবহারকারীর জায়গায় স্থাপন করা সর্বাধিক গুরুত্ব বহন করে। তবে এটি কেবল আপনাকে আনন্দদায়ক হয় কি না তা জানাতে সহায়তা করে না তবে ব্যবহারকারীর অভিজ্ঞতাকে বাধা দিতে পারে এমন প্রযুক্তিগত ত্রুটিগুলি সনাক্ত করতেও সহায়তা করবে। পরিস্থিতি যেমন কিছু বোতাম এটির কার্য সম্পাদন করে না, আপনি যে লিঙ্কগুলি রেখেছেন তাতে ত্রুটি রয়েছে যা ব্যবহারকারীকে আপনার ওয়েবসাইটের উপর আস্থা হারিয়ে ফেলবে এবং অনিবার্যভাবে আপনার সাইটটি ত্যাগ করবে।

ভাল অতিরিক্ত অনুশীলন

সংক্ষিপ্ত অনুচ্ছেদ তৈরি করতে ভুলবেন না, অর্থাৎ এগুলি 4 থেকে 6 লাইনের মধ্যে বিভক্ত। সাবটাইটেল যুক্ত করাও প্রয়োজনীয় কারণ এটি পাঠ্যটিকে আরও আনন্দদায়ক করে তুলবে। এই সমস্ত আপনার পাঠ্য স্ক্যানযোগ্য এবং সহজেই গ্রাস করতে দেয়। এবং মনে রাখ! সর্বদা শিরোনামের প্রতিশ্রুতি পূরণ করুন, ইন্টারনেট ব্যবহারকারীর সাথে মিথ্যা কথা বলবেন না, যদি আপনি আসেন এমন একটি ভিজিট মিস করবেন। উপসংহারে আমরা বলতে পারি যে ওয়েব পৃষ্ঠা তৈরি করার সময় ব্যবহারকারীর অভিজ্ঞতা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় factor ব্যবহারকারীকে একটি আনন্দদায়ক অভিজ্ঞতা প্রদান করা সর্বাগ্রে থাকা এবং তাদের সমস্যার সমাধানের জন্য অনুসন্ধানের ক্ষেত্রে সর্বদা প্রথম বিকল্প হতে গুরুত্বপূর্ণ। আপনার ওয়েবসাইটটিতে নান্দনিকতা এবং একটি ভাল সংস্থার মধ্যে ভারসাম্য অর্জন করুন, দুর্দান্ত মানের সামগ্রী থাকা আপনার ওয়েবসাইটকে শক্তি এবং অবস্থান দেবে। যে কোনও মোবাইল ডিভাইসে মানিয়ে নেওয়ার গুণমান থাকা ছাড়াও আপনার বিপণন কৌশলটিতে ইতিবাচক ফলাফলের ভিত্তি হবে। আপনি নিবন্ধটি সম্পর্কে কি মনে করেন? আপনি যদি ডিজাইনের জগতটি সম্পর্কে আরও জানতে চান তবে আমরা আপনাকে বিভিন্ন ধরণের ডিজাইনের উপর আমাদের নিবন্ধটি পড়তে আমন্ত্রণ জানাচ্ছি!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *