Learn to turn your posts into wonderful ebooks In Bangla

আজ ইবুকের জনপ্রিয়তা বিশাল। অনেকে বৈদ্যুতিন বইতে যাওয়ার জন্য শারীরিক বই একপাশে রেখেছেন। তারা এক হাতের তালুতে সম্পূর্ণ তথ্য গ্রন্থাগার থাকার আরামের সন্ধান করে। অ্যামাজনের মতো গুরুত্বপূর্ণ সংস্থাগুলি তাদের গ্রাহকদের মধ্যে এই চাহিদা মেটাতে পণ্য (কিন্ডেল) স্থাপন করেছে। এটি লেখক এবং ব্লগারদের জন্য একটি দুর্দান্ত সুযোগ তৈরি করে। আপনি যদি একজন ব্লগার হন তবে আপনার কাছে মানসম্পন্ন সামগ্রী রয়েছে এবং আপনি এই বিশ্বে প্রবেশের চেষ্টা করতে চান, আপনার জানা উচিত যে আপনার বিপণনের কৌশলগুলিতে এটি ব্যবহার করার জন্য বা আপনার প্ল্যাটফর্মের মাধ্যমে এই সামগ্রীটি বিক্রয় করার জন্য আপনার ব্লগকে কোনও ইবুকে রূপান্তর করার উপায় রয়েছে যেমন হটমার্ট। আজকের নিবন্ধে আমরা আপনাকে এই প্রক্রিয়াটির সুবিধাগুলি এবং কীভাবে আপনি নিজেরাই এটি পরিচালনা করতে পারেন সে সম্পর্কে আপনাকে বলতে যাচ্ছি।
Seo

আপনার কৌশলের জন্য একটি বুক তৈরির সুবিধা

এই বিন্যাসের প্রধান সুবিধাগুলির মধ্যে একটি হ’ল বিতরণ করা সহজ। বর্তমানে, যে কারও কাছে ইন্টারনেট অ্যাক্সেস সহ একটি ডিভাইস বা মোবাইল ফোন রয়েছে এবং সমাজ ছোট পর্দার মাধ্যমে তথ্য গ্রহণে অভ্যস্ত হয়ে উঠেছে, যা বৈদ্যুতিন বইগুলিকে একটি জনপ্রিয় এবং অ্যাক্সেসযোগ্য ফর্ম্যাট হিসাবে পরিণত করে। নীচে আমরা একটি ইনবাউন্ড বিপণন কৌশলে ইবুকের কিছু সুবিধা তালিকাভুক্ত করি। একটি ইমেল ডাটাবেস তৈরি করুন মূল্যবান সামগ্রী এবং বিনা মূল্যে অফার করে আপনি এটি ডাউনলোড করতে আগ্রহী ব্যক্তিদের কাছ থেকে উপযুক্ত তথ্যটি অনুরোধ করতে পারেন। এটি তাদের সাথে প্রথম যোগাযোগ তৈরি করবে। আপনি একটি অবতরণ পৃষ্ঠা তৈরি করতে পারেন, যাতে আপনি ইবুকের বিষয়বস্তুগুলির সুবিধাগুলি এবং ব্রাশস্ট্রোক প্রদর্শন করতে পারেন এবং পৃষ্ঠার দর্শকদের সামগ্রীটি ডাউনলোড করতে আমন্ত্রণ জানান। যদি ব্যবহারকারী আপনার অফারের মান বুঝতে সক্ষম হয় তবে তার বিনিময়ে তিনি তার ইমেল ঠিকানাটি দিতে দ্বিধা করবেন না। এটি মনে রাখা দরকার যে এটি সম্পর্কের মধ্যে কেবল প্রথম যোগাযোগ।

এখান থেকে আপনার ক্লায়েন্টের সাথে যোগাযোগের জন্য আপনাকে আকর্ষণীয় এবং বুদ্ধিমান উপায়গুলির সন্ধান করতে হবে এবং বিক্রয় ফ্যানেলের বিভিন্ন পদক্ষেপগুলি আপনাকে নিয়ে যাবে। আপনি যে বিষয়গুলি আলোচনা করেন সেগুলি সম্পর্কে কর্তৃত্বকে শক্তিশালী করুন হ’ল উচ্চমূল্যের তথ্যযুক্ত সামগ্রী এবং এটি আপনার দর্শকদের সমস্যা সমাধানে সহায়তা করার জন্য খুব দরকারী। এটি আপনার দর্শকদের জন্য এটির যে শিক্ষাগত মূল্য রয়েছে তা হাইলাইট করার মতো, যেহেতু তারা বিষয়টি সম্পর্কে জ্ঞান দেয়। আপনি যখন এই ধরণের মূল্যবান পণ্যগুলি আপনার পাঠকের কাছে পৌঁছে দেন আপনি সেই বিষয়গুলিতে আপনার কর্তৃত্বকে আরও জোরদার করছেন এবং এই বিষয়ে কোনও সন্দেহ থাকলে সেই ব্যক্তি সর্বদা আপনার সন্ধান করে, কারণ তারা আপনার মধ্যে এমন একটি তথ্যের উত্স দেখবে যা তার সাথে রয়েছে তাদের সমস্যা সমাধানের জন্য। মান উত্পন্ন করুন যদি আপনি বিনিময়ে কোনও অনুরোধ না করে আপনার সম্ভাব্য গ্রাহকদের সমাধান সরবরাহ করেন তবে আপনি তার সাথে আস্থার একটি বন্ধন তৈরি করবেন, যা শেষ পর্যন্ত ক্রয়ের সাথে পরিণতি পেতে পারে।

যখন সঠিক উপায়ে ব্যবহার করা হয়, তখন পারিশ্রমিকের মানসিক ট্রিগার আপনার ফলাফলগুলি বাড়ানোর জন্য একটি শক্তিশালী উপকরণ। একটি ব্লগকে একটি ইবুকে রূপান্তরিত করার পদক্ষেপগুলি এখন যেহেতু আমরা একটি ই-বুকের যে সুবিধা থাকতে পারে তা আমরা দেখেছি, এটি তৈরি করতে আপনার অবশ্যই অনুসরণীয় পদক্ষেপগুলি বর্ণনা করুন। প্রথম পদক্ষেপ: উপাদান বিষয়বস্তু পরিকল্পনা করুন আপনি উপাদান বিষয় সংজ্ঞা এবং পরিকল্পনা শুরু করতে হবে। এটি করার জন্য আপনাকে কীওয়ার্ড অনুসন্ধান করতে হবে, শীর্ষস্থানীয় এবং গ্রাহকদের সাথে কথা বলতে হবে, প্রতিস্থাপন করতে হবে, আপনার সংস্থা এবং আপনার গ্রাহকরা সম্প্রতি যে চ্যালেঞ্জগুলি পেরেছে তা সম্পর্কে চিন্তাভাবনা করতে হবে এবং উত্থাপিত সমস্ত উপাদানের ধারণাগুলি সহ একটি তালিকা তৈরি করবে। এই পদক্ষেপটি অপরিহার্য, কারণ আপনার কাছে থাকা সামগ্রীর একটি সংক্ষিপ্ত বিবরণ শেষ হবে এবং আপনি কোথায় বিভ্রান্ত হতে পারেন। তারপরে আপনি উত্পাদন করার জন্য কিছু সাধারণ বিষয় লেখা শুরু করতে পারেন, এটি এমন একটি বিষয়ও হতে পারে যা ইতিমধ্যে আপনার সম্পর্কে কিছু লেখা রয়েছে written

দ্বিতীয় পদক্ষেপ: পোস্টগুলিতে অধ্যায়গুলি ভাগ করুন পরিকল্পনা ইতিমধ্যে শেষ হয়ে গেলে, এই পর্যায়ে অপ্টিমাইজেশন শুরু হয় এবং উত্পাদনশীলতা বৃদ্ধি পায়। আমাদের অবশ্যই নির্ধারিত অধ্যায়গুলিকে ভবিষ্যতে সংগ্রহ করার জন্য এবং ব্লগ পোস্টগুলিতে রূপান্তর করতে হবে এবং ইবুকটি তৈরি করতে হবে। এটি এগিয়ে যাওয়ার এক দুর্দান্ত উপায়, যেহেতু আমরা একই সাথে দুটি সমস্যার সমাধান করি: আমরা ব্লগ এবং একই সাথে ইবুকের জন্য সামগ্রী তৈরি করি। সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়টি হ’ল পোস্টটির ভাল ঘনত্ব রয়েছে এবং এটি একটি সঠিক যৌক্তিক অনুক্রম এবং সহজেই বোঝা যায় follows সর্বোপরি, আপনি এটি একটি পোস্ট হিসাবে স্বাধীনভাবে প্রকাশ করতে চান, এবং আপনি এটি ইবুকের সাথেও প্রবর্তন করবেন। তৃতীয় পদক্ষেপ: একটি ইবুকের সমস্ত কিছুতে যোগদান করুন এবং এর প্রচার করুন বেশিরভাগ কাজ ইতিমধ্যে শেষ হয়ে গেছে। শেষ পর্যায়ে একটি ইবুকের সমস্ত পোস্টে যোগদান করা হয়। এটি করার জন্য, আপনি প্রথম ধাপে সংজ্ঞায়িত ক্রমটি অনুসরণ করবেন, প্রয়োজনীয় অভিযোজন তৈরি করে, একটি ভূমিকা এবং বিভিন্ন অধ্যায় সংযুক্ত করে। লক্ষ্যটি হ’ল প্রতিটি জিনিসই একটি ব্লক তৈরি করে, মূল্যবান তথ্যের সাথে সংযুক্ত যা এটি সম্পূর্ণ করে makes অধ্যায়গুলির মধ্যে সংযোগগুলি সম্পর্কে আপনার সতর্কতা অবলম্বন করা উচিত, কারণ কখনও কখনও এগুলি কিছুটা অতিরিক্ত বাড়াবাড়ি হতে পারে। এই প্রক্রিয়াটির তিনটি প্রধান সুবিধা রয়েছে:

সামগ্রী পুনরায় ব্যবহার করা হয়েছে এবং প্রতিটি নতুন সামগ্রীর জন্য স্ক্র্যাচ থেকে সবকিছু তৈরি করা প্রয়োজন হয় না। আপনি যা তৈরি করেন তা দুটি মিডিয়া (ইবুক এবং পোস্ট) এর জন্য কার্যকর।
বিষয়বস্তুটি আরও সম্পূর্ণ, যেহেতু পাঠকরা ইবুকের সাথে একটি পোস্ট পড়া সম্পূর্ণ করতে পারে, যেহেতু এটির মধ্যে এটি তার সম্প্রসারণের মাধ্যমে আরও বেশি পরিমাণে বিশদটি সক্ষম করতে সক্ষম হবে।
এসইও ইনক্রিমেন্ট নেওয়া হবে। ই-বুকটি পিডিএফ-এ প্রকাশিত হয়েছে এবং গুগলে বেশ কয়েকটি কীওয়ার্ডের জন্য এটি অপ্টিমাইজ করা কঠিন। এটি বেশ কয়েকটি পোস্টে ভাগ করে নেওয়ার মাধ্যমে নকল সামগ্রী নিয়ে সমস্যা হওয়ার ঝুঁকি ছাড়াই এটি আরও ভাল অবস্থানে থাকতে পারে।

আপনি যদি সর্বশেষ সংবাদ এবং বিপণনের তথ্য সম্পর্কে অবহিত হতে চান তবে আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করতে দ্বিধা করবেন না। এইভাবে আপনি আমাদের ইমেলের সমস্ত সামগ্রী আমাদের সান্ত্বনা সহ পাবেন। বিপণন এবং কৌশলগুলি সম্পর্কে আপনার আগ্রহের অন্যান্য বিষয় আপনার কাছে থাকবে যা আপনাকে বাড়তে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *