Differentiated content: how to think outside the box will help you create valuable content

অনলাইনে উপস্থিত ব্র্যান্ডগুলির অনন্ততার মাঝে, একটি বিভেদের বিন্দু খুঁজে পাওয়া জরুরি। এবং আপনি কি জানতেন যে আপনার সংস্থার পার্থক্য সামগ্রী তৈরিতে হতে পারে? এটা পরিষ্কার যে ইতিমধ্যে অনেক সংস্থার একীভূত সামগ্রী বিপণন কৌশল রয়েছে। তবে, আপনি আলাদা আলাদা সামগ্রী তৈরি করে এক্সেল করতে পারেন। তারা এই নিবন্ধের বিষয়। তবে মনোযোগ দিন: এখানে ধারণাটি ইতিমধ্যে আপনি যা দেখেছেন তার থেকে পৃথক সামগ্রী তৈরি করার জন্য ধাপে ধাপে একটি টিউটোরিয়াল করবেন না। প্রকৃতপক্ষে, এই পোস্টের প্রস্তাবটি হ’ল একটি স্বতন্ত্র বিষয়বস্তু কী তা দেখানো হচ্ছে: কোন ধারণাগুলি জড়িত রয়েছে, আপনাকে কী কী সম্পর্কে ভাবার দরকার এবং কীভাবে এই জাতীয় সামগ্রী বিকাশ করতে হয়। আমরা কি এটি সম্পর্কে আরও কিছুটা বুঝতে যাচ্ছি?

একটি পৃথক সামগ্রী কী?

আমি কল্পনা করি যে আপনি সাধারণত আপনার সামাজিক নেটওয়ার্কগুলিতে প্রবেশ করতে, আপনার ইমেলটি পরীক্ষা করতে বা আপনার পছন্দসই পোর্টালে সর্বশেষ সংবাদ পরীক্ষা করতে পারেন কিনা তা সাধারণত ব্যবহারিকভাবে প্রতিদিন ইন্টারনেট ব্যবহার করেন। এই প্রক্রিয়াতে, আপনাকে অবশ্যই আপনার অনলাইন অনলাইনে সব ধরণের সামগ্রী খুঁজে পেতে হবে এবং সমস্ত ভাল নয়। এটাই স্বাভাবিক। একই সময়ে, আমরা জানি যে এমন বিষয়বস্তু খুঁজে পাওয়া সম্ভব যা আপনার দৃষ্টি আকর্ষণ করে এবং সত্যই সেবন করার মতো। এবং এটি স্পষ্টতই এটি সম্পর্কে যখন আমরা পৃথক সামগ্রী সম্পর্কে কথা বলি: এটি মূল্য সরবরাহ করে, এটি দরকারী এবং এটি পাঠকের জন্য কিছু যুক্ত করে। এটি অবশ্যই একটি বিস্তৃত সংজ্ঞা।

Seo

তবে, পৃথক সামগ্রীকে সংজ্ঞায়িত করা কঠিন। অতএব, আমরা যা যা তা না যাওয়ার আগে: পার্থক্যযুক্ত সামগ্রী সম্পর্কে মিথগুলি এটি একটি উন্নত সামগ্রী নয়, ডিফারেনটেড কন্টেন্টগুলি পড়তে অসুবিধা হওয়ার দরকার নেই এমনকি সুপার উন্নত বিষয়গুলি সম্পর্কেও নয়। আপনি একটি মৌলিক বিষয় সম্পর্কে লিখতে পারেন এবং তা সত্ত্বেও, সমৃদ্ধ সামগ্রী সরবরাহ করতে পারেন যা পাঠক খুব কমই অন্য কোথাও পাবেন। রক কনটেন্টের বিপণন বিশ্লেষক লেটিসিয়া নোনাতো রচিত বেসিক এসইওয়ের এই পোস্টটির একটি ভাল উদাহরণ। তিনি যারা শুরু করছেন তাদের জন্য এসইও সম্পর্কে লিখেছেন। এটি, এটি এমন একটি সামগ্রী যা ভ্রমণের প্রাথমিক পথ দেখায় এবং অনুসন্ধান ইঞ্জিনগুলির জন্য উন্নত কৌশলগুলি শেখানোর জন্য নিবেদিত নয়। একই সময়ে, একই বিষয়ের বিষয়বস্তু খুঁজে পাওয়া খুব কমই সম্ভব হবে। যদিও পাঠ্যের অফারগুলির কয়েকটি তথ্য বিভিন্ন বিষয়বস্তুতে পাওয়া যায়, লেটিসিয়া তথ্য সংকলন করে, বিস্তারিতভাবে বর্ণনা করে, একটি অ্যাক্সেসযোগ্য ভাষা ব্যবহার করে এবং শেষ পর্যন্ত তার অভিজ্ঞতা সম্পর্কে নতুন এবং একচেটিয়া তথ্য সরবরাহ করে। এই সমস্ত বিষয়বস্তু এমনকি একটি প্রাথমিক বিষয়কে চূড়ান্তভাবে আলাদা করে তোলে। (আপনি এখানে সামগ্রী দেখতে পারেন)।

সামগ্রীটি কঠিন হতে পারে বা, সম্ভবত একটি উন্নত বিষয়কে সম্বোধন করতে পারে, তবে এটি এটিকে আলাদা আলাদা সামগ্রী হিসাবে তৈরি করে না। অনেক সময়, এমনকি, একটি উন্নত থিমকে বিভিন্ন বিষয়বস্তুতে সম্বোধন করা যায়, যা এর পৃথক দিকটি দূরে নিয়ে যায়। এটি পড়া খুব কঠিন, এটি একটি পৌরাণিক কাহিনী ছাড়াও সম্পূর্ণ ভুল ধারণা is পাঠকের দ্বারা সামগ্রী গ্রহণ করা কঠিন করা অত্যন্ত ক্ষতিকারক এবং তাদের অভিজ্ঞতা দান করে, যা আপনার সাথে এবং আপনার অফারটির সাথে একটি লিঙ্ক তৈরি করা কঠিন করে তোলে। অবশ্যই বিষয়বস্তু গ্রাস করতে প্রায়শই পূর্বের জ্ঞান থাকা প্রয়োজন। গুগল অ্যানালিটিকসে কোনও জ্ঞান নেই এমন ব্যক্তি খুব সহজেই অন্য সরঞ্জামগুলিতে জিএ-তে যোগদান করে কীভাবে প্রতিবেদন তৈরি করতে পারে সে বিষয়বস্তু পড়বে। তবে এর অর্থ এই নয় যে সামগ্রীটি কঠিন, তবে এর জন্য আরও জ্ঞানের প্রয়োজন। যদি আপনার বিষয়বস্তু পড়তে অসুবিধা হয় তবে এটি এটি আরও ভালভাবে বিকাশের জন্য আপনার প্রয়োজন হওয়া সংকেত হতে পারে। অতএব, বিশ্বাস করবেন না যে পার্থক্যযুক্ত সামগ্রীর জন্য সুদূরপ্রসারী শব্দ বা বোম্বাস্টিক কাঠামো প্রয়োজন: অনেক সময়, কম বেশি হয় is

এটি একটি বিশেষজ্ঞ দ্বারা রচনা করা হয়েছে এটি পৃথক বিষয়বস্তু সম্পর্কে সর্বশ্রেষ্ঠ কল্পকাহিনীগুলির মধ্যে একটি, যেহেতু অনেক লোক বিশ্বাস করে যে তাদের বিশেষজ্ঞদের দ্বারা এটি রচনা করা দরকার, অর্থাত্, যারা এই বিষয়টিকে পুরোপুরি বুঝতে পারে। যাইহোক, যারা সর্বদা কিছু জানেন, জানেন না কীভাবে সেই জ্ঞানটি সঞ্চারিত করতে হয়। এ কারণেই উন্নত সামগ্রীটি কেবল যেমনটি করা উচিত নয়, এমন কোনও ব্যক্তি লিখেছিলেন (বা উত্পাদিত) যিনি কীভাবে ধারণাগুলি স্পষ্টভাবে রাখতে চান জানেন। একটি পৃথক সামগ্রী তৈরি করার জন্য, সংক্রমণ ক্ষমতা সহ সেই সামগ্রীর ডোমেনকে একত্রিত করা প্রয়োজন। অনেক সময় একই ব্যক্তি যার এই দুটি মানদণ্ড থাকতে পারে তা নয়। এইভাবে, একটি বিষয়বস্তু ফ্রিল্যান্স, উদাহরণস্বরূপ, বিষয়টি সম্পর্কে গভীরভাবে জ্ঞান না পেয়েও আলাদা আলাদা সামগ্রী তৈরি করতে সক্ষম। এটি বিশেষজ্ঞের শোনার জন্য, সেই জ্ঞানটি জানাতে কী লাগে এবং কীভাবে তা করতে সক্ষম তা বুঝতে সক্ষম।

বড় একটি বিষয়বস্তুর পার্থক্য করার জন্য দীর্ঘ হতে হবে না। সামগ্রীর আদর্শ আকার সর্বদা ব্যবহারকারীর অনুসন্ধানের উদ্দেশ্যে সাড়া দেয়। এই আকারটি 500 বা 2000 শব্দ হতে পারে: সমস্তই উত্পাদিত সামগ্রীর উপর নির্ভর করবে, আপনি কীভাবে আপনার বিষয়বস্তুর কৌশল গঠন করবেন এবং কীভাবে আপনি এই প্রশ্নের উত্তর দেবেন on আপনি কী দেখতে চান যে পৃথক সামগ্রী কীভাবে সংক্ষিপ্ত হতে পারে? রক কন্টেন্টের ব্র্যান্ডিং স্ট্র্যাটেজিস্ট, পলিনো সুল্জ ইনস্টাগ্রাম সম্পর্কে প্রায়শই প্রশ্নের 500 জনেরও কম শব্দে প্রতিক্রিয়া জানিয়েছিলেন: মন্তব্য বা সাবটাইটেলগুলিতে হ্যাশট্যাগগুলি ব্যবহার করা উচিত? যুক্তি এবং দৃ data় তথ্য সহ, তিনি একটি মূল্য প্রতিক্রিয়া এবং পাঠকের কাছে একেবারে সোজাসাপ্টা অফার করেছিলেন। (আপনি পোস্টটি এখানে দেখতে পারেন) একটি পৃথক সামগ্রী কী হতে হবে? এখন যেহেতু আমরা এমন সমস্ত বিষয় নিয়ে কথা বলি যা একটি পৃথক বিষয়বস্তু নয় এবং কিছু ধারণাকে ক্ষুন্ন করা যায়, তাই আমি আপনাকে দেখাতে চাই যে এটি কোনও ডিফারেন্টিড সামগ্রী সম্পর্কে আসলে কী। যেমনটি আমরা দেখেছি, পার্থক্যযুক্ত সামগ্রীর মূল লক্ষ্যটি অবশ্যই মূল্য দেওয়া উচিত। কিন্তু কিভাবে এটা করবেন? ঠিক আছে, কিছু স্তম্ভ রয়েছে যা আপনার পৃথক সামগ্রীর উত্পাদনের জন্য গাইড করতে পারে এবং সেগুলি মান উত্পন্ন করার জন্য গুরুত্বপূর্ণ ধারণা।

আসুন দেখুন তারা কী: এক্সক্লুসিভলিটি যদি খুব কিছু পাওয়া যায় তবে এর মূল্য খুব কমই দেওয়া হবে। অভাব হ’ল মূল্য প্রতিশব্দ, এবং বিষয়বস্তুর ক্ষেত্রে এটি আলাদা নয়। সুতরাং, আপনার সামগ্রীর পার্থক্য খোঁজার অর্থ এটি ব্যতিক্রমী কিছু ক্ষেত্রে বিশেষ করে তোলে। এটি দুটি প্রধান লাইন অনুসরণ করে: এমন সমস্যা সমাধান করুন যা খুব কমই বলা হয় যেমন বাজারের প্রবণতা, নতুন কৌশল, পরীক্ষা / পরীক্ষা ime ইতিমধ্যে সাধারণ, তবে একটি উন্নত, বিশেষায়িত, গভীর, বিস্তৃত দৃষ্টিকোণের অধীনে এমন একটি সমস্যার সমাধান করুন। আমরা এই ক্ষেত্রে প্রতিটি জন্য দুটি বিষয়বস্তু উদ্ধৃত করতে পারেন। প্রথম বিষয়ে, আমাদের কাছে ডিজিটাল ট্রান্সফর্মেশন সম্পর্কিত সামগ্রী রয়েছে, বিপণন বিশ্লেষক এবং রক কনটেন্ট ইন্টেলিজেন্স ব্লগের সম্পাদক অ্যাগনেস রাবেলো লিখেছেন। এটি একটি প্রবণতা বিষয়, ক্রমবর্ধমান উপস্থিত এবং বিশেষজ্ঞ, বিষয়টিতে সম্পূর্ণ সামগ্রী তৈরি করে। আর একটি সামগ্রী (এমনকি প্রথম বিষয় থেকে) যা ইতিমধ্যে পোস্টের নতুন কৌশল এবং বিশেষ জ্ঞানের একটি রেখা অনুসরণ করে তা হ’ল অ্যাডভান্সড কনটেন্ট হ্যাকস, রক কনটেন্টের সামগ্রী বিপণন বিশেষজ্ঞ অ্যান্ড্রে মৌসিনহো। দ্বিতীয় বিষয়ের জন্য,

আমি মৌলিক এসইও সামগ্রীর উদাহরণে ফিরে আসব, যেহেতু এটি এমন একটি সামগ্রী যা এই বিষয়টিতে বিভিন্ন কৌশল নিয়ে আসে তবে সাবধানে এবং গভীরভাবে অন্বেষণ করা হয়। এটি ছাড়াও, আমি আজকের প্রধান নেটওয়ার্কগুলিকে সম্বোধন করে সোশ্যাল নেটওয়ার্ক অ্যালগরিদমগুলিতে উত্পাদিত একটি সামগ্রী উদ্ধৃত করতে পারি। যদিও এটি একটি সাধারণ থিম সামগ্রী, তবুও আমি গভীরভাবে এটি তৈরি করতে, বিষয়টিকে ব্যাপকভাবে অনুসন্ধান এবং প্রতিটি নেটওয়ার্কের জন্য বিশেষ অন্তর্দৃষ্টি দেওয়ার জন্য সতর্ক হয়েছি। সংজ্ঞা অনুসারে বাক্সের বাইরে ডিফারেন্টিয়েটেড সামগ্রীগুলি: বাক্সের বাইরে থাকা দরকার: এটি আলাদা হওয়া দরকার! যেমনটি আমরা আগেই বলেছি, আমাদের অবশ্যই পদ্ধতির ক্ষেত্রে যুক্তির একটি নতুন পংক্তিকে অনুসরণ করতে হবে, উদ্ভাবনের সন্ধান করতে হবে এবং শ্রোতারা কী খুঁজছেন তা বুঝতে হবে। স্পষ্টতই, বাক্সের বাইরে কোনও কিছুর কোনও নির্দিষ্ট রূপ নেই। এবং একটি বৈষম্যমূলক বিষয়বস্তু অনুসরণ করে এই যুক্তিটি অনুসরণ করে: ভিন্নতাটি বিভিন্ন উপায়ে কাজ করা যেতে পারে, তা বিষয়টিতে, বিন্যাসে, ফ্রিকোয়েন্সিতে, ঘনত্বের ক্ষেত্রে হতে পারে … আপনার বাজার, আপনার সংস্থা এবং আপনার দর্শকদের জন্য কী কাজ করে তা আপনার বুঝতে হবে need ।

সংলাপ

পূর্ববর্তী বিষয়ের যুক্তি অনুসরণ করে, কথোপকথন প্রচার করা বৈচিত্রপূর্ণ সামগ্রীর একটি গুরুত্বপূর্ণ দিক। যেহেতু এটি অত্যন্ত প্রাসঙ্গিক, এটি লোকেদের আগ্রহী করে তুলতে এবং তাদের সম্পর্কে এটি আলোচনা করতে পারে, এমন একটি আলোচনার নেটওয়ার্ক তৈরি করতে পারে যা কোনও সামগ্রীর কৌশলতে অত্যন্ত প্রাসঙ্গিক। আপনি দেখতে পাচ্ছেন, একটি পৃথক সামগ্রী খুব আলাদা দিক সংগ্রহ করতে পরিচালিত করে এবং এর সঠিক সংজ্ঞা নেই। বৈষম্যমূলক সামগ্রী উত্পাদনের প্রধান সুবিধা হিসাবে, এটি লক্ষণীয় যে তারা কর্তৃপক্ষ তৈরি করে এবং বাজারে আপনার ব্র্যান্ডের প্রাসঙ্গিকতা এমন কিছু সরবরাহ করে যা ব্যবহারকারী এবং বাজারের জন্য কেউ করছে না। সুতরাং, এতে বিনিয়োগ করা মৌলিক হতে পারে। এবং যেমনটি আপনি দেখেছেন, এটিকে উত্পাদন করা কেবল একটি সংক্ষিপ্ত কৌশল, পর্যাপ্ত জ্ঞান এবং ধারণাগুলি জানাতে একটি ভাল পদ্ধতির উপর নির্ভর করে। আপনি কি আপনার প্রথম পৃথক সামগ্রী তৈরি করতে প্রস্তুত?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *