10 infallible tips to spread your ebook and conquer the public!

একটি ইবুক তৈরির পরে, বেশ কয়েকটি লোকের কাছে পৌঁছানোর জন্য প্রকাশে বিনিয়োগ করা গুরুত্বপূর্ণ। ইবুক একটি সামগ্রী বিপণনের কৌশলগুলির মধ্যে অন্যতম ব্যবহৃত কৌশল। কনটেন্ট ট্রেন্ডস 2017 জরিপ অনুসারে, এই ফর্ম্যাটটি সংস্থাগুলি ফানেল মিডিয়াম (48.5%) এ ব্যবহার করতে পছন্দ করে এবং সর্বাধিক ব্যবহৃত সমৃদ্ধ উপাদান (34.5%) হিসাবেও ব্যবহৃত হয়। সংখ্যাগুলি মনোযোগ আকর্ষণ করে কারণ একটি ইবুক তৈরি করা কিছুটা কাজ দেয়। আপনাকে থিমটি সংজ্ঞায়িত করতে হবে, পাঠ্যটি লিখতে হবে, বিষয়বস্তুতে ডায়াগ্রাম করতে হবে, নকশার যত্ন নিতে হবে এবং উপাদানটির প্রবর্তন প্রস্তুত করতে হবে। তবে প্রচেষ্টা সেখানে শেষ হয় না।
Seo

সুতরাং, আপনি কীভাবে একটি ইবুক ছড়িয়ে দিতে জানেন? এটি যদি সেরা উপায়ে প্রকাশ না করা হয় তবে একটি দুর্দান্ত ইবুক উত্পাদন করার উপযুক্ত নয়, তাই না? এই উপাদানটি অবশ্যই একটি বিপণনের কৌশলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এটি অন্যান্য উদ্দেশ্যগুলির মধ্যে প্রার্থীদের উত্সাহ এবং যোগ্যতা অর্জন করতে, আপনার বাজারকে শিক্ষিত করতে, ব্র্যান্ডের খ্যাতি বাড়াতে ব্যবহার করা যেতে পারে। সে সম্পর্কে চিন্তাভাবনা করে, আমরা আপনার ইবুকগুলি প্রচারের জন্য 10 টি প্রধান উপায় নির্বাচন করি। আমাদের সাথে থাকো!

1. ইবুকের থিম সম্পর্কে কথা বলার ব্লগ পোস্ট তৈরি করুন

আপনার কোম্পানির যদি কোনও ব্লগ থাকে তবে আপনার ইবুকটি ছড়িয়ে দিতে এটি ব্যবহার করতে দ্বিধা করবেন না। শেষ পর্যন্ত, এটি ব্র্যান্ডের একটি চ্যানেল এবং প্রকাশের সম্পূর্ণ স্বাধীনতা সহ। থিম্যাটিক বার্তাগুলি তৈরির সাথে আপনি কোনও ইবুক প্রচার করতে ব্লগটি ব্যবহার করতে পারেন। এখানে, নিবন্ধটি বিকাশ করা আকর্ষণীয় যেটি প্রশ্নের মধ্যে থাকা উপাদানের বিষয় নিয়ে কথা বলে, এমন কিছু যা জনসাধারণের কাছে জলখাবার নিয়ে আসে। আপনি ইবুকটিতে প্রকাশিত কিছু ধারণা আনতে পারেন, সামগ্রীটির চিত্র প্রদর্শন করতে পারেন, এর গুরুত্ব সম্পর্কে কথা বলতে পারেন, যা সবচেয়ে বেশি কৌতূহল এবং পাঠকদের আগ্রহ জাগিয়ে তোলে। ইবুকটিতে নিবন্ধ তৈরির দুর্দান্ত সুবিধা হ’ল এর জন্য তার নিজস্ব চ্যানেলটি ব্যবহার করার স্বাভাবিকতা। এছাড়াও, একটি পোস্টে, দর্শকদের সামগ্রীটি ডাউনলোড করতে রাজি করার জন্য আপনার কাছে ল্যান্ডিং পৃষ্ঠাগুলির চেয়ে বেশি জায়গা রয়েছে। অসুবিধাগুলি প্রকাশের পাঠ্যে সঠিকভাবে হতে পারে। আপনি যদি জনসাধারণের মধ্যে প্রত্যাশা এবং আগ্রহ তৈরি না করেন তবে অবশ্যই ডাউনলোডগুলি আরও কম হবে।

২. অন্যান্য প্রকাশনাগুলিতে সিটিএ লিখুন একটি থিম্যাটিক পোস্ট তৈরি করার পাশাপাশি, প্রচারের আরেকটি উপায় হ’ল সিটিএগুলি লিখুন যা দর্শকদের ইবুকের অবতরণ পৃষ্ঠায় নিয়ে যায় এই কলগুলি আপনার ব্লগের অন্যান্য পোস্টে সন্নিবেশ করা উচিত। যদি ইতিমধ্যে অন্য নিবন্ধগুলি রয়েছে যা ই-বুকের একই বিষয়ে কথা বলে, তাদের একটি প্রচার সিটিএ রাখুন; আপনি যদি অনুরূপ সামগ্রী তৈরি করতে এসে থাকেন তবে একই কাজ করুন। গুরুত্বপূর্ণ বিষয়টি হ’ল পোস্টের সামগ্রী এবং ইবুকের রূপান্তর পৃষ্ঠার লিঙ্কের মধ্যে এই সংযোগটি স্বাভাবিক। পাঠকদের এমন আমন্ত্রণটি এমন কিছু হিসাবে দেখতে হবে যা প্রথম পাঠে অর্জিত জ্ঞানের পরিপূরক হবে। সুবিধাগুলি হ’ল ইবুকের প্রকাশের পয়েন্টগুলি বাড়ানো এবং সময়ের সাথে আরও আগ্রহী হওয়া। অন্যদিকে, সিটিএ পোস্টগুলিতে চালু করা হয়েছে যার উপাদানগুলির সাথে খুব বেশি সম্পর্ক নেই a সেক্ষেত্রে আপনি অযোগ্য ট্র্যাফিক আকর্ষণ করার ঝুঁকিটি চালাবেন যা আপনার রূপান্তর হারকে হ্রাস করবে।

৩. পাশের ব্যানার এবং পপ-আপগুলি ব্যবহার করুন অনেক ব্লগে সাইডবারটি নিউজলেটারে নিবন্ধকরণ বাক্স স্থাপন এবং সর্বাধিক জনপ্রিয় পোস্টগুলি প্রকাশ করার জন্য ব্যবহৃত হয়, তাই না? সেক্ষেত্রে, ebooks এর জন্য একটি ই-ব্যানার স্থাপনের জন্য সেই স্থানটি কীভাবে গ্রহণ করা যায়? আপনি একটি আকর্ষণীয় শিরোনাম উত্পাদন করতে এবং এমন একটি বোতাম সন্নিবেশ করতে পারেন যা আগ্রহী দর্শকদের রূপান্তর পৃষ্ঠায় নিয়ে যায়। আরেকটি আরও ব্যয়বহুল বিজ্ঞাপন বিকল্প হ’ল পপ-আপগুলি। এটির মতো মনে হচ্ছে না, তবে উদ্বোধনের সময়, নেভিগেশনের মাঝামাঝি সময়ে বা পৃষ্ঠাটি বন্ধ করার সময় যে বাক্সগুলি বিস্মিত হয় তা সূক্ষ্মভাবে কাজ করতে পারে। পপ-আপগুলির সাথে সাফল্য অর্জন করার জন্য, আদর্শ হ’ল ই-বুকের মতো ইস্যুগুলির সাথে সম্পর্কিত পাতাগুলিতে প্রচার করা। এছাড়াও, আরও বেসিক ইবুক প্রকাশ এবং একটি বা পরিবর্তন প্রয়োজন, বেশিরভাগই, দর্শকদের কাছ থেকে দুটি তথ্য নির্দেশিত হয়। পপ-আপ সিটিএ-তে ক্লিক করার পরে এই উপাদানটি জনসাধারণকে অ্যাক্সেস করতে হবে idea সুতরাং, লোকেরা ইবুকটি গ্রাস করার পদক্ষেপগুলি এড়িয়ে যেতে পারে। এবং পপ-আপগুলির সুবিধাগুলির মধ্যে একটি হ’ল: অবতরণ পৃষ্ঠাগুলিতে না গিয়ে লোকেরা ইবুকগুলি ডাউনলোড করা। অসুবিধাটি হ’ল এই প্রকাশের ফর্ম্যাটটি জনসাধারণের কিছু অংশকে বিরক্ত করতে পারে।

৪. সামাজিক নেটওয়ার্কগুলিতে জৈব পোস্টগুলি তৈরি করুন আমরা ব্লগটি ছেড়ে চলেছি এবং এখন আমরা ইবুকগুলি ছড়িয়ে দেওয়ার জন্য অন্য একটি প্রয়োজনীয় উপায়: সামাজিক নেটওয়ার্কগুলিতে চলে যাই। সেগুলিতে, আপনাকে অবশ্যই ইবুকের ল্যান্ডিং পৃষ্ঠাটি ভাগ করতে সমস্ত বা প্রায় সমস্ত সংস্থার প্রোফাইলের সুবিধা গ্রহণ করতে হবে। ফেসবুকে একটি পোস্ট, কিছু টুইট, বায়োতে ​​বা ইনস্টাগ্রামের গল্পগুলিতে একটি লিঙ্ক (যেহেতু পোস্টগুলিতে আপনি লিঙ্কগুলিতে ক্লিক করতে পারবেন না), ইউটিউবে ইবুক সম্পর্কে কথা বলার একটি ভিডিও সংক্ষেপে, ফর্মগুলি প্রচার করে নিখোঁজ নয় যে সমৃদ্ধ উপাদান। এই প্রকাশ করার জন্য একটি ভাল পরামর্শ হ’ল সেরা দিন এবং সময় অনুসারে একটি প্রকাশনা ক্যালেন্ডার স্থাপন করা, যাতে জনসমাগমে আরও বেশি জড়িত থাকে। সুবিধাগুলি হ’ল: আপনার ইবুকের অ্যাক্সেস বৃদ্ধি করুন এবং অনুগামীরা স্বতঃস্ফূর্তভাবে এটি ভাগ করে নেওয়ার সম্ভাবনা রয়েছে (ভাইরালাইজেশন, মুখের শব্দ)। অসুবিধাটি হ’ল সামাজিক নেটওয়ার্কগুলিতে জৈবিক নাগালের সীমাবদ্ধতা, বিশেষত ফেসবুকে। সামাজিক মিডিয়া কিট আপনার ইমেল ছেড়ে এবং বিনামূল্যে কিট পাবেন! ই-মেইল

৫. সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দিন যদি জৈবিক নাগালের ক্ষতি হতে পারে তবে এটি স্পনসরড পোস্ট সহ সমাধান করা যেতে পারে। কোনও সামগ্রী বিপণনের কৌশলতে বিজ্ঞাপনে বিনিয়োগের বিষয়ে খুব বেশি আলোচনা হয় না, তবে এটি কিছু সময় প্রয়োজন। ই-বুকের সাধারনত একটি লক্ষ্য পূরণ করা হয়, সুতরাং ফলাফলগুলি প্রকাশের জন্য আপনাকে একটি ধাক্কার দরকার হতে পারে। সুতরাং, ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার এবং অন্যান্য প্ল্যাটফর্মগুলিতে আপনার ইবুক প্রচারের জন্য অর্থ ব্যয় করা উচিত is এই সময়ে, ফেসবুক বিজ্ঞাপনের মতো সরঞ্জামগুলি আপনার অংশীদার হবে। এটির বিভিন্ন ধরণের বিজ্ঞাপন, বিভিন্ন উদ্দেশ্য, আরও উন্নত সংস্থান (যেমন এ / বি পরীক্ষা) রয়েছে এবং এমনকি কেবল ফেসবুকই নয়, ইনস্টাগ্রামেও প্রচারের অনুমতি দেয়। তবে ফেসবুক বিজ্ঞাপনগুলির মধ্যে সবচেয়ে আকর্ষণীয় বিষয় হ’ল তার টার্গেট করার ক্ষমতা। আপনি আপনার বিজ্ঞাপনগুলি ডেমোগ্রাফিক ডেটা, ব্যক্তিগত আগ্রহ এবং ক্রয়ের তথ্য এবং এমনকি পূর্বনির্ধারিত ইমেল তালিকা থেকে পরিচালনা করতে পারেন। সুবিধাগুলি, স্পষ্টতই, হ’ল ইবুকের এক্সপোজারকে প্রসারিত করা এবং অবতরণ পৃষ্ঠায় রূপান্তর হার বাড়ানো। অন্যদিকে, বিভাগটি যদি ভালভাবে না করা হয় তবে এই বিনিয়োগ ব্যয়বহুল এবং অদক্ষ হতে পারে।

Google. গুগল অ্যাডওয়ার্ডে ইবুকটি প্রচার করুন

সামাজিক নেটওয়ার্কগুলি ছাড়াও, গুগল অনুসন্ধানগুলির শীর্ষে ইবুকের ল্যান্ডিং পৃষ্ঠাটি প্রদর্শিত হওয়ার জন্য এটি মূল্য দিতে পারে। তার জন্য, আপনাকে গুগল বিজ্ঞাপনগুলি ব্যবহার করতে হবে। এতে, আপনি আপনার ইবুকের সাথে সম্পর্কিত কীওয়ার্ডগুলির একটি সেট কিনতে পারেন, লক্ষ্য শ্রোতাদের লক্ষ্য (অবস্থান, ভাষা, লিঙ্গ ইত্যাদি) তৈরি করতে পারেন এবং এমন বিজ্ঞাপন তৈরি করতে পারেন যা উপাদানটিকে প্রচার করে। এই কৌশলটি আকর্ষণীয় যদি আপনার কাছে গ্যারান্টি থাকে যে ইবুকের দ্বারা উত্পাদিত বা যোগ্য নেতৃত্বের অংশ ভবিষ্যতে কিনে নেবে। তবেই সেই বিনিয়োগের ফিরতি হবে। অন্যথায়, এটি আরও ব্যয় হবে এবং ক্ষতিপূরণকারী হিসাবে নাও হতে পারে। আমরা এটি বলি কারণ আপনি ক্লিক বা সিপিমের মাধ্যমে শ্রোতাদের জন্য অর্থ প্রদান করবেন যা শীর্ষে বা ফানেলের মাঝখানে থাকবে। এরা সরাসরি রিটার্ন দেয় না। তাদের অবদান অপ্রত্যক্ষ এবং তারা বিক্রয় হয়ে ওঠার জন্য অন্যান্য কর্মের উপর নির্ভর করে। এক্ষেত্রে ফেসবুক বিজ্ঞাপনে বিনিয়োগও কি সার্থক হবে? না সামাজিক নেটওয়ার্কগুলিতে বিজ্ঞাপনগুলি পৃথক কারণ তারা কেবল রূপান্তরকে কেন্দ্র করে না, ব্র্যান্ড সচেতনতা এবং সামাজিক প্রতিশ্রুতিগুলির সুবিধাও রয়েছে, উদাহরণস্বরূপ।

Email. ইমেল বিপণনের মাধ্যমে উপাদানটি প্রেরণ করুন আপনার ইতিমধ্যে যদি একটি ইমেল তালিকা থাকে তবে আপনার ইবুকগুলি প্রচার করার জন্য এই সুযোগটি নেওয়া ভাল। প্রকাশের অন্যান্য মাধ্যমের মতো নয়, ইমেলটি কিছুটা ব্যক্তিগত এবং সরাসরি। এছাড়াও, আপনি যদি আপনার তালিকাটি জৈবিকভাবে তৈরি করেন তবে এর পরিচিতিগুলির ইতিমধ্যে আপনার সামগ্রী বা অফারগুলিতে কিছুটা আগ্রহ রয়েছে। এটি জিনিসগুলি অনেক সহজ করে তোলে। সর্বোপরি, এই লোকদের আপনার কী অফার করতে হবে তা জানার জন্য ইতিমধ্যে একটি প্রবণতা রয়েছে। তবে কোনওভাবেই এবং কোনও যোগাযোগের জন্য ই-বুকটি প্রেরণ করা যথেষ্ট নয়। প্রথমত, আপনাকে সামগ্রীর লক্ষ্যবস্তু দর্শকদের কথা ভাবা উচিত: তালিকার সকলেই সেই ই-বুকটি পেতে চাইবে? সবাই কি বিক্রয় ফ্যানেলের একই পর্যায়ে আছেন? আমি কে এই উপাদানটি দিয়ে রূপান্তর করতে চাই? দ্বিতীয়ত, আপনার ইবুকটি ছড়িয়ে দেওয়ার জন্য একটি আকর্ষণীয় প্রচারণার কথা ভাবতে হবে। এটি দিনের পছন্দ এবং বিতরণের সময়সূচী, একটি আকর্ষণীয় শিরোনাম তৈরি করা, জনগণের আগ্রহ জাগাতে পাঠ্য রচনা, নকশা, সিটিএর অবস্থান ইত্যাদিকে বোঝায় এই বিবরণগুলি মৌলিক, তবে যদি তারা প্রেমের সাথে যত্ন নেওয়া হয়, ইমেল বিপণনের সাথে আপনার ফলাফল অবাক করা হতে পারে। ইবুক: ইমেল বিপণন ক্যাম্পেইনগুলি আপনার ইমেল ত্যাগ করুন এবং সম্পূর্ণ গাইড পান! ই-মেইল

৮. গেস্ট পোস্টগুলি তৈরি করুন ব্লগিং পরিবেশে ফিরে আসার জন্য, আপনার ইবুকগুলি প্রচারের একটি আকর্ষণীয় বিকল্প হ’ল অন্য পৃষ্ঠাগুলিতে অতিথি হিসাবে লিখে। ভাল এবং পুরানো অতিথি পোস্ট লিংক বিল্ডিংয়ের অন্যতম প্রধান অনুশীলন, যা আপনার সাইটের দিকে প্রত্যাবর্তনকারী বাহ্যিক লিঙ্কগুলি পাওয়ার কাজ এবং তাই অনুসন্ধানী ইঞ্জিনগুলিতে আপনার শ্রোতা এবং আপনার স্থানকে বাড়িয়ে তোলে increase তবে, এখানে সবচেয়ে বড় লক্ষ্য হ’ল অন্যান্য সাইটগুলি এবং ব্লগগুলি প্রকাশিত সামগ্রী ডাউনলোড করা the তার জন্য, পদ্ধতি i

এই পদ্ধতিগুলির মধ্যে কী মিল রয়েছে? কোনও ইবুকের প্রচার তার নিজস্ব চ্যানেলগুলির মাধ্যমে, স্পনসরিত মিডিয়া এবং বিজয়িত মিডিয়ার মাধ্যমে হতে পারে। মোড যাই হোক না কেন, আমরা একটি জিনিস সাধারণ দেখতে পাই: উপাদানগুলির প্রসারে প্রসঙ্গের প্রয়োজন। কোনও পদ্ধতির মধ্যেই এটি নির্দ্বিধায় প্রকাশ করা যায় না। পোস্টের থিমের সাথে প্রতিটি সামাজিক নেটওয়ার্কের ক্রিয়াকলাপ, প্রতিটি বিজ্ঞাপনের পাবলিক এবং প্রতিটি প্রচারমূলক অংশীদারের প্রোফাইলের সাথে একটি সারিবদ্ধতা থাকা প্রয়োজন। তাদের সকলের মধ্যে, ইবুকের প্রচারকে প্রাকৃতিক কিছু হিসাবে দেখা উচিত।

এইভাবে, আপনার আরও বেশি দর্শক আকৃষ্ট করার এবং আরও রূপান্তর উত্পন্ন করার আরও সম্ভাবনা থাকবে। কীভাবে একটি ইবুক ছড়িয়ে দেওয়া যায় তা জানা খুব ভাল। তবে আপনার সম্ভাবনাগুলি বিজয়ী করতে এবং রেট দেওয়ার জন্য এবং সামগ্রীতে আগ্রহী জনগণের কাছ থেকে তথ্য ক্যাপচারের জন্য আপনার একটি দুর্দান্ত অবতরণ পৃষ্ঠার প্রয়োজন হবে। সুতরাং, এই রূপান্তর পৃষ্ঠাগুলি কীভাবে কাজ করে তা বোঝার মতো worth তারপরে, আমাদের পোস্টটি একবার দেখুন এবং এখনই শিখুন: ল্যান্ডিং পৃষ্ঠা: এটি কী, কীভাবে একটি তৈরি করতে এবং কোন সরঞ্জাম দিয়ে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *